| |
               

মূল পাতা রাজনীতি হেরে গেলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না : দুদু


হেরে গেলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না : দুদু


রহমত ডেস্ক     29 May, 2022     04:45 PM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশে সত্যের সঙ্গে মিথ্যার আর গণতন্ত্রের সঙ্গে স্বৈরতন্ত্রের লড়াই চলছে। এ লড়াইয়ে আমাদের জিততে হবে। আমরা হেরে গেলে, মিথ্যার জয় হলে বাংলাদেশের অস্তিত্ব থাকবে না।

আজ (২৯ মে) রবিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আরাফাত রহমান কোকো ক্রীড়া সংসদের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪১তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি নাজিম উদ্দিন আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ ও স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু।

দুদু বলেন, জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো কি না সন্দেহ। তার স্বাধীনতার ঘোষণায় স্বাধীনতাযুদ্ধ শুরু হয়েছে। তিনি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাষ্ট্রপতি ছিলেন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। পরে আবার গণতন্ত্র ফিরিয়ে এনেছিলেন তার স্ত্রী দেশনেত্রী খালেদা জিয়া। বর্তমানে দেশে গণতন্ত্র ফেরাতে লড়াই করছেন তারেক রহমান। গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, মিথ্যার বিরুদ্ধে সত্যের এবং স্বৈরতন্ত্রের বিরুদ্ধে গণতন্ত্রের বিজয় নিশ্চিত করার মধ্য দিয়েই জিয়াউর রহমান ও খালেদা জিয়ার প্রতি যথার্থ শ্রদ্ধা জানানো হবে। যার বাবা স্বাধীনতার ঘোষক, যার মা গণতন্ত্র ফিরিয়ে এনেছেন সেই তারেক রহমান নির্বাসিত জীবনযাপন করছেন। তিনি দেশে আসতে পারেন না। তার ভাই আরাফাত রহমান কোকোর বিদেশে মৃত্যুকে আমি মনে করি ‘নির্মম হত্যাকাণ্ড’।